বিধায়ক মোহিত সেনগুপ্ত বন্যা এলাকায় পরিদর্শনে - জনগণের পাশে থাকার আশ্বাস - Dinajpur Barta

Latest

Dinajpur Barta, politics, science, travel, health, food, entertainment, sports, bangla news, lifestyle, career national and international news in bengali

Thursday, July 2, 2020

বিধায়ক মোহিত সেনগুপ্ত বন্যা এলাকায় পরিদর্শনে - জনগণের পাশে থাকার আশ্বাস

বিধায়ক মোহিত সেনগুপ্ত বন্যা এলাকায় জনগণের পাশে থাকার আশ্বাস

উত্তর দিনাজপুর জেলা কংগ্রেস সভাপতি ও বিধায়ক মোহিত সেনগুপ্ত বন্যা এলাকায় জনগণের সাথে, জনগণের পাশে।
নিজস্ব সংবাদদাতাঃ- রায়গঞ্জঃ রায়গঞ্জের রূপকার ও বিধায়ক মোহিত সেনগুপ্ত বন্যা এলাকায় পরিদর্শনে এবং জনগণের পাশে। উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ বিধানসভার ৯ নম্বর গৌরী অঞ্চল এবং ৮ নম্বর বাহিনী অঞ্চল দুটিই নদীমাতৃক এবং কুলিক নদীর ওপারে, ফলে এবারের এই অতিবৃষ্টির জন্য ওই এলাকাগুলোর অধিকাংশই ডুবে যায় এবং বন্যার আকার ধারন করে। জনগণের সাধারণ জনজীবন বিঘ্নিত হতে থাকে, এমতঅবস্থায় উত্তর দিনাজপুর জেলা কংগ্রেস সভাপতি ও রায়গঞ্জের রূপকার জাতীয় কংগ্রেসের বিধায়ক শ্রী মোহিত সেনগুপ্ত মহাশয় ব্যতিব্যস্ত হয়ে পড়েন এবং জেলা কংগ্রেসের সকল সাথীকে সঙ্গে নিয়ে ছুটে যান এলাকার জনগণের পাশে এবং দুটি অঞ্চলের চারিদিকে ঘুরে দেখেন। এলাকার জনগণকে সম্ভবমত সর্বপ্রকার সাহায্যের আশ্বাস দেন।
এলাকার জনগণ কোনরকম সাহায্য পাননি বলে বিধায়ককে জানান। বন্যায় তাদের বাড়িঘর অনেক ক্ষতি হয়েছে ফসল নষ্ট হয়ে গেছে এমতাবস্থায় তারা কোন রকম সরকারি সাহায্য এখনো পায়নি। অনেকেই আশ্বাস দিয়েছেন কিন্তু কোনোরকম সহযোগিতা বা সাহায্য পাননি।
আজ আমাদের প্রতিনিধিকে সাক্ষাৎকারে মোহিত সেনগুপ্ত মহাশয় বলেন, করোনাভাইরাসের জেরে লকডাউনে সারাদেশে কল কারখানা বন্ধ হয়ে যাওয়ার ফলে মানুষের রুজি রোজগারের পথ পুরোপুরি বন্ধ হয়ে যায়, কিন্তু দেশের সরকার দিনের পর দিন রাতের অন্ধকারে ডিজেল ও পেট্রোলের মূল্য ক্রমান্বয়ে বাড়িয়ে চলেছেন, ফলে দেশের প্রতিটি রাজ্যের সঙ্গে সঙ্গে আমাদের জেলাতেও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর মূল্য হুহু করে বাড়তে আরম্ভ করেছে। আর এই কুলিক নদী অনাব্যতার দরুন সামান্য বৃষ্টিতেই নদীর জল উপচে পড়ে এবং এলাকায় বন্যার আকার ধারণ করে।
তিনি আরও বলেন, এলাকার মানুষের ভীষণ কষ্ট আমরা বারবার এই কুলিক নদী খননের জন্য সরকারকে জানিয়েছি, কিন্তু কেন্দ্র ও রাজ্য কোন সরকারই আমাদের দাবি কর্ণপাত করেনি ফলে আজ এলাকায় বন্যা সৃষ্টি হয়েছে।
এলাকের কংগ্রেস নেতা গোলাম রব্বালী জানান, আজ তিনি নৌকায় করে ভিটিয়ার হয়ে চলে যান দুপদুয়ার, ছোট ভিটিয়ার, খিড়াবাড়ি, অনন্তপুর সেখানে সবার সঙ্গে কথা বলেন এবং কামারটুলি, বালিচক হয়ে চলে যান নিমতলা ঘাটে।

ত্তর দিনাজপুর জেলা কংগ্রেস সাধারন সম্পাদক শ্রী পবিত্র চন্দ মহাশয় বলেন, রায়গঞ্জ বিধানসভার 9 নম্বর গৌরী অঞ্চল এবং ৮ নম্বর বাহিনী এই দুই অঞ্চলের পাশে কুলিক নদী অনাব্যতার দরুন সামান্য বৃষ্টিতেই নদীর জল উপচে পড়ে এবং এলাকায় বন্যার আকার ধারণ করে।
আমরা এই কুলিক নদীর নাব্যতার জন্য খনন করার জন্য অনেকবার সরকারকে জানানো সত্ত্বেও কোন রকম ব্যবস্থা করেননি, ফলে আজকে এই বন্যার সৃষ্টি হয়েছে। প্রধানমন্ত্রী নদী নাব্যতা জন্য সংরক্ষণ ও নানারকম প্রচার করেছেন, সেইমতো আমরা কুলিক নদীর খননের জন্য বারবার সরকারের কাছে দরবার করেছি, আমরা সেই নিয়ে প্রধানমন্ত্রীর দপ্তরেও বারবার চিঠি দিয়েছি, কিন্তু এই কুলিক নদী নিয়ে সরকার উদাসীন। ফলে আজ এলাকার আমাদের মানুষের এই বিপদ এবং বিপন্নতা।
আমাদের বিধায়ক শ্রী মোহিত সেনগুপ্ত মহাশয় সর্বদায় জনগণের পাশে আছেন এবং আজ আমরা পরিদর্শন করলাম। আমাদের সাধ্যমত সর্বপ্রকার সাহায্যের হাত বাড়িয়ে দিতেই আজ আমাদের এখানে আসা। আমরা সর্বদায় জনগণের সাথে আছি, পাশে আছি আমাদের সাধ্যমত সর্বপ্রকার সাহায্য। সাথে ছিলেন জেলা কংগ্রেস সাধারণ সম্পাদক পবিত্র চন্দ, রায়গঞ্জ ব্লক কংগ্রেস সভাপতি লিয়াকত আলী, রায়গঞ্জ বিধানসভা যুব কংগ্রেস সভাপতি সৌভিক রায় (রিন্টু), জেলা শিক্ষক নেতা তিলকতীর্থ ভৌমিক ও 9 নম্বর গৌরী ও ৮ নম্বর বাহিন অঞ্চলের কংগ্রেস নেতা ও কর্মীগণ।
Raiganj MLA Mohit Sengupta Visits Flood Areas - Stay with and Helping Assures to People.

No comments:

Post a Comment