WB Madhyamik Exam 2024 : বাংলায় মাধ্যমিক পরীক্ষার প্রথম দিনে প্রশ্ন ফাঁস (WBBSE) - Dinajpur Barta

Latest

Dinajpur Barta, politics, science, travel, health, food, entertainment, sports, bangla news, lifestyle, career national and international news in bengali

Saturday, February 3, 2024

WB Madhyamik Exam 2024 : বাংলায় মাধ্যমিক পরীক্ষার প্রথম দিনে প্রশ্ন ফাঁস (WBBSE)

WB Madhyamik Exam 2024 Question Paper Leaked

WB Madhyamik 2024 Question Paper Leaked

বাংলায় মাধ্যমিক পরীক্ষার প্রথম দিনেই বাংলা প্রথম ভাষার প্রশ্নপত্র মোবাইলে ফাঁস

সংবাদদাতা কলকাতা ও মালদহ : পশ্চিমবঙ্গের মাধ্যমিক ২০২৪ সালের পরীক্ষা শুরুর প্রথম দিনে বাংলা প্রথম ভাষার প্রশ্নপত্র মোবাইলে সমাজ মাধ্যমে ফাঁস হয়ে যায়। গত শুক্রবার মাধ্যমিক পরীক্ষার প্রথম দিন ছিল। সকাল ৯:৪৫ মিনিট থেকে শুরু হয় বাংলা প্রথম ভাষা মাধ্যমিক পরীক্ষা। পরীক্ষা শুরুর এক ঘণ্টার মধ্যেই ফাঁস হয়ে যায় বাংলা প্রথম ভাষা প্রশ্নপত্র।

জানা যায়, ওই দুই ছাত্র আগের থেকেই শৌচাগারে মোবাইল ফোন রেখে দিয়েছিল। আর পরীক্ষার ১ ঘন্টা পরেই তারা শৌচাগারে গিয়ে প্রশ্নপত্রের ছবি তুলে হোয়াটসঅ্যাপে ছড়িয়ে দেয়।

পরীক্ষা শেষ হতে দেখা যায়, আসল প্রশ্নপত্র ও ভাইরাল প্রশ্নপত্রের ছবি হুবহু এক। পর্ষদ এবছর পরীক্ষা শুরু হওয়ার আগেই জানিয়েছিল প্রশ্নপত্রে থাকবে (QR Code) কিউআর কোড। তাই কাদের মাধ্যমে ওই প্রশ্নপত্র মোবাইলে জনসমাজে ফাঁস হয়ে যায় তা খতিয়ে দেখে দুইজন পরীক্ষার্থীকে চিহ্নিত করেছে পর্ষদ।

পর্ষদের (WBBSE) সভাপতি রামানজ গঙ্গোপাধ্যায় জানান মালদহের রায়গ্রাম হাই স্কুলের এবং বেদরাবাদ হাই স্কুলের পরীক্ষা কেন্দ্রে দুই ছাত্র মোবাইলে ছবি তুলে প্রশ্নপত্র ফাঁস করেছিল। প্রশ্নপত্রের প্রতি পাতায় বিশেষ কোড থাকায়, খতিয়ে দেখতে বেশি সময় লাগেনি তদন্ত কমিটির। পর্ষদ সভাপতি আরো জানান, যে দুজন এই বাংলা প্রথম ভাষার প্রশ্নপত্র মোবাইলের মাধ্যমে ফাঁস করেছিল তাদের চলতি বছরের সমস্ত পরীক্ষা বাতিল করা হয়েছে। ওই দুজন মালদহের নঘরিয়া হাই স্কুল এবং চামাগ্রাম হাইস্কুলের ছাত্র।

West Bengal Madhyamik Exam 2024 Question Paper Leaked (WBBSE)

No comments:

Post a Comment